কামরুল ইসলাম বাকেরগঞ্জ বরিশাল প্রতিনিধি:
কোভিড ১৯ বিশ্বের কঠিন সময়ের থেমে যায় সকল শিক্ষা প্রতিষ্ঠান, প্রায় ১৮ মাস পরে খুলেছে দেশের প্রাথমিক,মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান।
আমাদের দেশে ২০২০ সালের মার্চ মাসের প্রথম দিকে করোনার সংক্রমণ শুরু হয়। সংক্রমণ শুরুর পর মধ্য ২৫ মার্চ থেকেই বন্ধ করে দেওয়া হয় সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান।

প্রায় দের বছর পর বৈশ্বিক মহামারি করোনার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কমে আসলে সরকার শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ১২ সেপ্টেম্বর রবিবার থেকে পরিপূর্ণ স্বাস্থ্য বিধি অনুসরণ করে শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম শুরু হয়েছে।

বিভিন্ন মাধ্যমে খবর নিয়ে জানা গেছে বাকেরগঞ্জ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানেই সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি অনুসরণ করে শ্রেণি কার্যক্রম শুরু হয়েছ।

উপজেলা নির্বাহী অফিসার মাধবী রায় বলেন, শিক্ষার্থীরা স্বাস্থ্য বিধি মেনে উৎসব মুখর পরিবেশে শ্রেণি কার্যক্রমে অংশ গ্রহণ করেছে। আশা করছি সবাই সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি মেনে চললে আর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করতে হবে না।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আকমল হোসেন বলেন, তিনি সকাল থেকেই রতনা আমিন মহিলা কলেজ, বাকেরগঞ্জ সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়, জে এস ইউ মডেল হাই স্কুল, ইসলামিয়া মাদ্রাসাসহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান সরোজমিন পরিদর্শন করেছি। অন্যান্য প্রতিষ্ঠানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করেছি। সকল শিক্ষা প্রতিষ্ঠানেই সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি মেনে শিক্ষা কার্যক্রম শুরু করেছে। বিদ্যালয়ের উপস্থিতির হার সন্তোষজনক।